প্রকাশ হলো দেহলিজের চতুর্থ সংখ্যা

প্রকাশ হলো দেহলিজের চতুর্থ সংখ্যা 

 ক্লিক করুন ! Click Here



সুধী,

প্রকাশ হল দেহ্‌লিজ-৪ । দিল্লি বাংলা সাহিত্য থেকে তার নিজস্ব বাংলা ওয়েব ম্যাগাজিন । দিল্লির সময় , বিষয়, ভাষাসংকট, রুক্ষ চাতালের নির্যাস নিয়ে  সাজানো হয়েছে দেহ্‌লিজ । এইপ্রথম নেওয়া হলো দিল্লির বাইরের লেখা, দিল্লি অঞ্চলের হিন্দিভাষার কবিদের কবিতা । একটা সময় অনেকেই ধরে নিয়েছিলেন, তৃতীয় সংখ্যার পর আর দেহলিজ বের হবে না । তামাম হাইপোথিসিসকে ভুল প্রমাণিত করে, সি আর পার্কে এক সাহিত্য্য-মঞ্চে দেহ্‌লিজ-৪ প্রকাশিত হলো পত্রিকারই লেখক ও কবিদের মাঝখানে । দেহ্‌লিজ, সমস্ত লেখককে অভিনন্দন আর পাঠকদেরকে স্বাগতম জানাচ্ছে ।  দিল্লির বাংলা সাহিত্য কমিউনিটি ডেভেলপমেন্টের সঙ্গে যারা যুক্ত আছেন, তাদেরকে আমার হৃদয়ের অন্দরমহলের ধন্যবাদ জ্ঞাপন করছি  । আমার এই কাজের জন্য সর্বক্ষন আমার পাশে থেকেছেন মোনালি রায়, লেখা এডিট করেছেন, ছবি তৈরি করেছেন । দেবলীনা ভট্টাচার্য পত্রিকার কাজে সাহায্য করেছেন , ধন্যবাদ  ।   কবিতা আলোচনায় পাশে সারাক্ষন থেকেছেন কবি দিলীপ ফৌজদার, অগ্নি রায় ।  এমন একটি মঞ্চ দেবার জন্য ধন্যবাদ কবি নাট্যকার তড়িৎ মিত্র । धन्यवाद सुभाष नीरव जी ।  ধন্যবাদ দিল্লি  ।

বন্ধুরা, ওয়েবে যারা রয়েছেন, তাদের কাছে আবেদন, তাঁরা সাইটে আসুন বুকমার্ক করুন । কবিতা, গল্প পাঠ করুন , মতামত জানান, কথা হোক । ফোনে, সোশ্যাল মিডিয়ায়, সরাসরি যেখানে যেরকম সুবিধা । 

দেহ্‌লিজের লেখক সূচী এইরকম:

অনুবাদ:
Agni Roy/Debayudh Chatterjee , স্বপন রায় , देवेंद्र कुमार देवेश

কবিতা:
রবীন্দ্র গুহ,ঔরশীষ ঘোষ,অনুপম মুখোপধ্যায়,কমল চক্রবর্তী,সঞ্জীব নিয়োগী,দেবযানী বসু,ঔরশীষ ঘোষ, রেখা নাথ, কৃষ্ণামিশ্র ভট্টাচার্য, দেবার্ঘ্য দাস,তৃণা চক্রবর্তী,দিলীপ ফৌজদার, সোনালী মিত্র,মিতুল দত্ত,পীযূষকান্তি বিশ্বাস, জ্যোতির্ময় মুখার্জী,অমল বসু,বিমল গুহ,তন্ময় ধর ,নভেরা হোসেন, মোনালি রায়, শিবু মণ্ডল ,গৌতম দাশ ,কুবলয় বসু ,সুকুমার চৌধুরী, প্রশান্ত বারিক ,যশোধরা রায়চৌধুরী ,মৌমিতা মিত্র,রাধে ঘোষ ,দূর্বাদল মজুমদার ,অভি সমাদ্দার ,অনিন্দিতা ভৌমিক ,ঋক সৌরক,সমীর মজুমদার, সুব্রত ঘোষ , মনীষা কর বাগচী ।

कविता:
नरेश सक्सेना ,अंजू शर्मा ,सुभाष नीरव ,अलका सिन्हा ,अनामिका ,भगवत रावत

Poetry:
Aashisha Chakraborty , Reetun Roy ,Yamunotri Basu ,Chanakya Barai

গল্প:
রিমা দাস, ঝুমা চট্টোপাধ্যায়, অরূপ বন্দ্যোপাধ্যায় ,সুদীপ মন্ডল

গদ্য:
অনিন্দ্য রায়

রিভিউ
ঝর্না রহমান

https://dehlij4.blogspot.com/
https://dehlij.blogspot.com/
https://www.dehlij.com/

দেহলিজের পক্ষ থেকে
ধন্যবাদ
পীযূষকান্তি বিশ্বাস

Comments

Popular posts from this blog

সম্পাদকীয়

দেহলিজ -৯ প্রকাশিত হলো ।

দেহলিজ-৭ প্রকাশিত হলো